রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

গণঅধিকার পরিষদ বেরিয়ে যাওয়ায় গণতন্ত্র মঞ্চের প্রতিক্রিয়া

গণঅধিকার পরিষদ বেরিয়ে যাওয়ায় গণতন্ত্র মঞ্চের প্রতিক্রিয়া

স্বদেশ ডেস্ক:

গণতন্ত্র মঞ্চ থেকে গণঅধিকার পরিষদের সরে যাওয়া ‘দুঃখজনক’বলে মন্তব্য করেছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। আজ রোববার বিকেলে রাজধানীর সেগুন বাগিচায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে  গণতন্ত্র মঞ্চের বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক বলেন, ‘গণতন্ত্র মঞ্চ থেকে কার্যত তাদের (গণঅধিকার পরিষদ) যে সিদ্ধান্ত এটা আমি মনে করি দুঃখজনক। বিশেষ করে এমন একটা সময় যখন আমরা একটা ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে, একটা অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আমরা রাজপথে আন্দোলন করছি।’

গতকাল শনিবার রাতে গণতন্ত্র মঞ্চ থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়  গণঅধিকার পরিষদ। সেদিন দলটির কেন্দ্রীয় কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানায় দলের সদস্য সচিব নুরুল হক নুর।

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে সাইফুল হকের সভাপতিত্বে বৈঠকে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ুম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, বাংলাদেশ ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুসহ জোটের নেতারা উপস্থিত ছিলেন।

এই বৈঠকে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন যোগ দিয়ে তাদের অবস্থানের কথা জানান। কিন্তু সংবাদ সম্মেলনে তারা ছিলেন না।

 

মাহমুদুর রহমান মান্না বলেন, ‘এখন আমরা একটি চূড়ান্ত আন্দোলনে আছি।   যেকোনো তৎপরতা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে ‘ তিনি সংশ্লিষ্ট সবাইকে আন্দোলনে ভূমিকা রাখার আহ্বান জানান।

সাইফুল হক বলেন, ‘গণঅধিকার পরিষদের নেতারা আজ আমাদের এখানে বেড়াতে এসেছিলেন। তারা প্রত্যাহারের বিষয়টা জানিয়ে গেছেন। আমরা তাদেরকে শুভেচ্ছা জানিয়েছি। তাদের এই প্রত্যাহার ইতিমধ্যে জনমনে অনেকগুলো প্রশ্নের জন্ম দিয়েছে।

সংবাদ সম্মেলন থেকে আগামী ১২ মে বিকেল ৪টায় শাহবাগ চত্বরে সমাবেশ করার ঘোষণা দেয় গণতন্ত্র মঞ্চ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877